Thursday, January 17, 2019

সরকারের কাজে আমার মতামত

গরীব,, বেকারত্ব,,, এই সব কিছুর জন্য দায়ী সরকার,,, কারণ, রেডিও ও টিভিতে ভাষণ দিচ্ছে "ছাত্ররাই দেশের ভবিষ্যৎ" সেই ছাত্ররাই যখন লক্ষ লক্ষ টাকা খরচ করে পড়াশুনা শিখেছে তাদের বাবা-মায়ের মুখে দু-মুঠো অন্ন তুলে দেবে এই আশা নিয়ে,,,

     আর সরকার কি করছে,,,?? SSC তো হয়ই না,,, আর হলেও প্রশ্ন ফাস, বা written এ পাশ করলেও Interview তে লক্ষ-লক্ষ টাকা ঘুষ !!!! আবার কখনো-কখনো ২০০০ টাকা বা ২৫০০ টাকার বেতনে স্কুলে ইন্টার্শিপ!!!  তাহলে কি দরকার ওই ভাবে ভাষণ দেওয়ার, যেখানে গরীবদের কোনো নিরাপত্তাই নেয়,,,,

    বাবা-মায়ের কাছ থেকে ভোট নেওয়ার আশায়?? একটা কথা পরিষ্কার ভাবে জানিয়ে দিতে চায়,, ভোট কিন্তু জীবনে একবার আসে না,, পাঁচ বছরে তিন বার হবে,,, তাই সাধারণ মানুষ চাইলে সরকার নিমেষে পরিবর্তন করতে পারে,,,

   সরকার হয়ত ভুলে গিয়েছেন এটা প্রজা তান্ত্রিক দেশ,,, এখানে এক নায়কতন্ত্র চলে না,,,, Government is the people, for the people, by the people...
Government should remind this statement daily...

    আমি মাননীয়া মুক্ষমন্ত্রী মমতা ব্যানার্জী কে জানাতে চায় যে,,, আমার গ্রামে আমি দীর্ঘ ৭ বছর ধরে TMC কে সমর্থন করে আসছি,,, কিন্তু বেকারত্বের জ্বালা আমার কুরে কুরে খাচ্ছে,,মা-বাবার সামনে দাড়াতে পারিনা লজ্জায়, তাই এমন কোনো সিদ্ধান্ত না নেওয়ায় ভালো যেখানে TMC এর পতন ঘনিয়ে আসে,,, এটা শুধু আমার কথা নয়,,,, রাজ্যের সকল শিক্ষিত বেকারদের মত,,,

আমি TMC এর কর্মী হয়েও আমার মনে যদি এইরূপ চিন্তা আসে তাহলে ভাবুন অন্যদের মধ্যে কি আগুন জ্বলছে????

কেউ খারাব ভাববেন না,,, আমার মত পোষণ করলাম,,, আমার এই মতের সঙ্গে হয়ত রাজ্যের শত শত শিক্ষিত যুবক-যুবতীদের মত এক হবে,,, তাই Just Imagine,,, What should we do at now??? Should we silence or violence???  Should we stop here or move forward...???

No comments:

Post a Comment